শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে-জাসদ

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে-জাসদ

দর্পণ ডেস্ক : মুনির তপন ও জুয়েলের খুনিদের বিচারের দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সিলেট মহানগর শাখার অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই অবস্থান কর্মসূচী পালন করেন মহানগর শাখার নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, স্বৈরচার বিরোধী আন্দোলনে সিলেটের ছাত্র সমাজ যখন ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলেছিলো, ঠিক তখনই স্বৈরাচারের সহযোগিতায় ৭১’ এর ঘাতক জামাত-শিবির চক্র সংগ্রাম পরিষদের কর্মীদের উপর হামলা চালায়। এর প্রতিবাদে সিলেটের ছাত্র সমাজ আন্দোলন গড়ে তোলে। ১৯৮৮ সালের ২৪ সেপ্টেম্বর সংগ্রাম পরিষদের মেধাবী ৩ ছাত্রলীগ নেতা বিশিষ্ট নাট্যকার মুনির এ কিবরিয়া চৌধুরী, মদন মোহন কলেজ ছাত্রাবাস ছাত্রলীগের সাধারণ সম্পাদক তপন জ্যোতি দে ও এম. সি একাডেমীর ছাত্রলীগ নেতা এনামুল হক জুয়েলকে নির্মমভাবে হত্যা করে। আজ পর্যন্ত তাদের হত্যার বিচার হয়নি। মুনির তপন ও জুয়েলের হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার জন্য মুক্তিযোদ্ধা পক্ষের শক্তি প্রদানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রতি আহ্বান জানান। আমাদের ঘরে বসে থাকলে চলবে না, সেই একাত্তরের পরাজিত শক্তি আবারো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আইন করে হলেও দেশ থেকে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

সিলেট মহানগর জাসদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় অবস্থান কর্মসূচী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক এ. কে. কিবরিয়া চৌধুরী, মহানগর জাসদের যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, জেলা জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক সোলেমান আহমদ, জেলা জাসদ নেতা মুহি উদ্দিন আহমদ, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক তুরাব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নেপাল দাস, জেলা পরিবেশ বিষয়ক সম্পাদক মুকুল আহমদ, মহানগর জাসদ নেতা জাফর ইকবাল প্রমুখ।

অবস্থান কর্মসূচীর পূর্বে সিলেট জেলা ও মহানগর জাসদের পক্ষ থেকে শহীদের সম্মানে শহীদদের প্রতিকৃতিতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।