শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
গোলাপগঞ্জে যৌতুকের দাবিতে নারী নির্যাতনের অভিযোগ

গোলাপগঞ্জে যৌতুকের দাবিতে নারী নির্যাতনের অভিযোগ

নিউজ ডেস্ক ◾ গোলাপগঞ্জ উপজেলার ফতেহপুর পূর্বপাড়া ভাদেশ্বর গ্রামে যৌতুকের দাবিতে নির্মমভাবে স্বামী কর্তৃক স্ত্রীকে নির্যাতানের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে রোববার (৮ মে) দিবাগত রাত ১২টার দিকে। এ ব্যাপার নির্যাতিতা শফিক উদ্দিনের মেয়ে ফাহমিদা আক্তার তান্নি বেগম বাদী হয়ে ফতেহপুর পূর্বপাড়া, ভাদেশ্বর গ্রামের মৃত তছির আলীর ছেলে আব্দুল আহাদ (৩৭) ও আব্দুল মুকিত (৩৯)-কে আসামি করে গোলাপগঞ্জ মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, বাদীনি ফাহমিদা আক্তার তান্নি বেগমের সাথে আব্দুল আহাদের বিয়ে হয় ২০১৬ সালের ৬ মে । তাদের সংসারে ৫ বছর বয়সী এক কন্যাসন্তান রয়েছে। তান্নির স্বামী আব্দুল আহাদ প্রবাসে ছিলেন।কিন্তু ভিসার মেয়াদ না থাকায় ধরা পড়ে গত ২ মাস আগে দেশে ফিরেন।

এ অবস্থায় ২নং আসামি আব্দুল মুকিতের পরামর্শে আব্দুল আহাদ পুনরায় বিদেশ যাওয়ার জন্য তান্নিকে তার পিতার কাছ থেকে ৩ লক্ষ টাকা নিয়ে আসতে চাপ সৃষ্টি করেন। তান্নি অপারগতা প্রকাশ করলে আব্দুল আহাদ শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন এবং তালাক দেয়ার হুমকি দিতে থাকেন। নির্যাতনের বিষয়ে কয়েকবার পারিবারিক বিচার বৈঠক হলেও এর কোনো সমাধান হয়নি। এরই ধারাবাহিকতায় রোববার দিবগাত রাত সোয়া ১২টরি দিকে আব্দুল আহাদ তার স্ত্রী ফাহমিদা আক্তার তান্নি বেগমকে তার পিতার নিকট থেকে ৩ লক্ষ টাকা আনার কথা বললে তান্নি আবারও অপারগতা প্রকাশ করে। এসময় আব্দুল আহাদ ক্ষিপ্ত হয়ে তান্নিকে বেধড়ক মারপিট করে। স্বামীর মারধরের পর তান্নি আব্দুল আহাদের বড়ভাই আব্দুর মুকিতের নিকট বিচার প্রার্থী হলে তান্নিকে সান্ত্বনা দেওয়ার বদলে ভাসুরও তাকে মারধর করে ঘরে বন্দী করে রাখেন।
পরে তান্নির পিতা ও আত্মীয়-স্বজন লোক মারফত খবর পেয়ে ভোর রাতে পেট্রোল ডিউটিরত পুলিশের সহযোগিতায় তান্নিকে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সংশ্লিষ্ট থানাপুলিশকে বিষয়টি অবগত করে দ্রুত চিকিৎসার জন্য গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত ডাক্তার তান্নির শারীরিক অবস্থা খারাপ দেখে তাকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে তান্নিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগের মাধ্যমে ওসিসিতে ভর্তি করা হয়।

গোলাপগঞ্জ থানা পুলিশ ভিকটিম ফাহমিদা আক্তার তান্নি বেগমকে উদ্ধার ও ওসমানীতে ভর্তির বিষয়টি নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।