শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা

ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা

দর্পণ ডেস্ক : ইউনিয়ন পরিষদ নির্বাচন – ২০২১ এর তফসিল ঘোষণা করা হয়েছে। ২২ মার্চ থেকে শুরু করে ৪ জুন পর্যন্ত ছয়টি ধাপে সারা দেশে এ নির্বাচন সম্পন্ন হবে।

২২ মার্চ ১ম ধাপে ৭৫২ টি, ৩১ মার্চ ২য় ধাপে ৭১০ টি,২৩ এপ্রিল ৩য় ধাপে ৭১১ টি,৭ মে ৪র্থ ধাপে ৭২৮ টি,২৮ মে ৫ম ধাপে ৭১৪ টি ও ৪ জুন ৬ষ্ঠ ধাপে ৬৬০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে ৭৫২টি ইউনিয়নে ইউপি নির্বাচন শুরু হচ্ছে। পর্যায়ক্রমে ৪ জুন পর্যন্ত মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৫টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে। ২২ মার্চ প্রথম ধাপে ভোট গ্রহণ করা হবে ৭৫২টি ইউপিতে।
নির্বাচন কমিশন সচিবালয় সূত্র বলেছে, তাদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী প্রথম ধাপের ৭৫২টি ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২ মার্চ এবং প্রতীক বরাদ্দ হবে ৩ মার্চ। ভোট গ্রহণ করা হবে ২২ মার্চ।

দ্বিতীয় ধাপে ৭১০টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ৩১ মার্চ। এসব ইউপিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২ মার্চ। তৃতীয় ধাপে ৭১১টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ২৩ এপ্রিল, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২৭ মার্চ। চতুর্থ ধাপে ৭ মে ভোট গ্রহণ করা হবে ৭২৮টি ইউপিতে। এসব ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৭ এপ্রিল। পঞ্চম ধাপে ৭১৪টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ২৮ মে, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২ মে। সবশেষে ষষ্ঠ ধাপে ৬৬০টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ৪ জুন, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়
৯ মে ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।