মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
হবিগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‍্যলি ও আলোচনা সভা

হবিগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‍্যলি ও আলোচনা সভা

হবিগঞ্জ প্রতিনিধি : “সম্মিলিত প্রচেষ্টায় কুষ্ঠকে করি জয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব কুষ্ঠ দিবস “২০২১ উপলক্ষে হবিগঞ্জে র‍্যলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (৩১জানুয়ারী) সকাল ১০টায় সিভিল সার্জন অফিস হতে র‍্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়।
বাংলাদেশ সরকারের স্বাস্থ্য শিক্ষা বিভাগ এবং হীড বাংলাদেশের যৌথ উদ্যেগে অনুষ্ঠিত আলোচনা সভায় ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বাবুল কুমার দাশ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ কলিম উল্লাহ শিকদার, ল্যাপ্র বাংলাদেশের মনিটরিং অফিসার শ্যামল কুমার চৌধুরী, সিভিল সার্জন অফিসের প্রোগ্রাম অর্গানাইজার উৎপল ডিও প্রমুখ।

সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট নিখিল রঞ্জন শর্মার পরিচালনায় আলোচনা সভায় বক্তাগণ বলেন, চা বাগান অঞ্চলে প্রতি ১০ হাজারে কুষ্ঠ রোগীর সংখ্যা ২০ জনের অধিক। তাই সরকারের পাশাপাশি হীড বাংলাদেশ কুষ্ঠ রোগ নিয়ন্ত্রনের লক্ষ্যে চা বাগান এলাকায় উঠান বৈঠকসহ পঞ্চায়েত নেতাদের নিয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়া প্রতি চা বাগানে কুষ্ঠ রোগীদের নিয়ে স্বাবলম্বী দল গঠন করে তাদের অর্থনৈতিক জীবনমান উন্নয়নে সক্রিয় ভূমিকা পালন করছে।

বক্তাগণ আরো বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার “একে একে অন্যান্য অনেক রোগ দুর করতে সক্কম হয়েছি, ২০৩০ এর পূর্বেই কুষ্ঠমুক্ত করতে পারব”। তাই আমাদেরকে যার যার অবস্থান থেকে কুষ্ঠ রোগ নিয়ন্ত্রনে কাজ করতে হবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি