শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানের টিলা ধসে ৪ নারী শ্রমিকের মৃত্যু বিশ্বনাথ থানা পুলিশ কর্তৃক মোবাইল কোট পরিচালনা করে এক মাদক বিক্রেতার জেল জরিমানা বিয়ানীবাজারে ঝুলন্ত শিশুর ৪ দিন পর ঝুলন্ত কিশোরের লাশ উদ্ধার শিশু ইমনের মৃত্যু নিয়ে ধূম্রজাল তৈরি ; হত্যা না আত্মহত্যা জানতে চায় স্বজন জকিগঞ্জে গুলিবিদ্ধ হয়ে এক বিজিবি সদস্য নিহত সড়ক দুর্ঘটনায় জালালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেন নিহত দুবাগের শিশু ইমনের ঝুলন্ত লাশ মুড়িয়ায় পাওয়া গেছে কুলাঙ্গার ওয়াহিদকে গ্রেফতার করেছে জকিগঞ্জ থানা পুলিশ সিএনজি থেকে লাফ মেরে মৃত্যু বরণকারী স্কুল শিক্ষিকার মৃত্যুর রহস্য উদঘাটন হয়নি বিয়ানীবাজারের মাথিউরায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
হবিগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত

হবিগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে “মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত হচ্ছে ।

শনিবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় ঘুরি ঘুরি বৃষ্টির মাঝেও হবিগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে হবিগঞ্জ সদর থানা থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এত উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও জেলা পুলিশিং কমিটিউনিটির নেতৃবৃন্দ।

পরে টাউন হল রুমে আরেঅচনা সভা শুরু হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে হবিগঞ্জ জেলা পুলিশের সকল থানায় এ পুলিশিং ডে” পালন শুরু হয়েছে।

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে।

মহামারী করোনাভাইরাসের কারণে কেন্দ্রীয়ভাবে কোন অনুষ্ঠানের আয়োজন থাকছে না। শুধুমাত্র প্রতিটি ডিভিশনে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালিত হবে। করোনার জন্য অতিরিক্ত লোকের সমাগম এড়াতে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি অনুষ্ঠানে লোক সংখ্যা অনধিক ১০০ জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি বিভাগের সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

“কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হবে। কার্যকরী বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়ে অলোকপাত করা হবে। এছাড়াও, কমিউনিটি ট্রাফিক পুলিশিং এর স্বার্থক ব্যবহারের মাধ্যমে প্রশিক্ষিত পরিবহন মালিক, চালক ও হেলপার তৈরি করে গণপরিবহনে শৃঙ্খলা আনয়ন ও দুর্ঘটনা প্রতিরোধ করতে গণসচেতনতা বৃদ্ধির কার্যক্রম গ্রহণ করা হবে। পাশাপা

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি