মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৮:৩৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
সিলেটে বেড়েই চলেছে করোনা আক্রান্ত,নতুন ১১৪জনের করোনা শনাক্ত

সিলেটে বেড়েই চলেছে করোনা আক্রান্ত,নতুন ১১৪জনের করোনা শনাক্ত

দর্পণ ডেস্ক : সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা।

বুধবার (৯ সেপ্টেম্বর) সিলেটের দুই ল্যাবে নতুন করে আরও ১১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৩ এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৪১ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৭ জনই তরুণ-তরুণী।

করোনা আক্রান্ত ৪১ জনের মধ্যে সিলেটের কোম্পানীগঞ্জের একজন, দক্ষিণ সুরমার মোগলাবাজারের একজন, ফেঞ্চুগঞ্জের একজন, বিশ্বনাথের একজন, সুনামগঞ্জের জগন্নাথপুরের একজন, সদরের একজন, হবিগঞ্জের চুনারুঘাটের একজন, মৌলভীবাজারের শ্রীমঙ্গলের একজন ও বড়লেখা উপজেলার একজন। বাকি ৩১ জন সিলেট মহানগর ও শহরতলীর বাসিন্দা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবিপ্রবির ল্যাবে বুধবার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনাগুলো পরীক্ষা শেষে ৭৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সিলেটের ২৪, সুনামগঞ্জের ২২, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ৯ জন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৬৭২ জন। সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৫৩৫ জন। এর মধ্যে সিলেটের চার হাজার ৩৮২ জন, সুনামগঞ্জের এক হাজার ৮৪৫ জন, হবিগঞ্জের এক হাজার ৭৯ জন এবং মৌলভীবাজারের এক হাজার ২২৯ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪২ জন।

গত ১৫ এপ্রিল থেকে ৯ সেপ্টেম্বর সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট ২০১ জন মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৪৫ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২০ জন।

 

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি