রবিবার, ২৬ জুন ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
জকিগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যাক্তি নিহত বিয়ানীবাজারে নিজ গৃহে বন্যার পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু কুলাউড়ায় মাছ ধরতে গিয়ে সাপের দংশনে যুবকের মৃত্যু সিলেটের বন্যা পরিস্থিতি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী বিয়ানীবাজারে বন্যা পরিস্থিতির অবনতি,পানিবন্দি ২ লাখ মানুষ পুরো সিলেটে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা,বিদ্যুৎহীন হয়ে পড়েছেন পৌনে ২ লাখ গ্রাহক সিলেটে দিশাহারা বানভাসি মানুষ,উদ্ধারে নামছে সেনাবাহিনী দুই লাখের বেশি মামলা নিষ্পত্তি করেছে গ্রাম আদালত শিক্ষকের গাফিলতির কারনে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হলেন আব্দুর রউফ তালুকদার
সরকারি দেওয়া নির্দিষ্ট দামেও বিক্রি হচ্ছে না আলু

সরকারি দেওয়া নির্দিষ্ট দামেও বিক্রি হচ্ছে না আলু

দর্পণ ডেস্ক : সরকার দ্বিতীয় দফায় ৫ টাকা বাড়িয়ে পাইকারি পর্যায়ে আলুর দাম ৩০ টাকা পুনর্নির্ধারণ করলেও ওই দামেও আলু বিক্রি হচ্ছে না। আড়তদাররা বলছেন, বাজারে আলুর দাম কমতে আরও দুই থেকে তিন দিন লাগবে।

পাইকারি ব্যবসায়ীদের দাবি, আগে বাড়তি দামে কেনা থাকায় সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করা সম্ভব হচ্ছে না। কম দামের আলু বাজারে আসলে দাম কমবে। বর্তমানে প্রতি পাল্লা আলু ২১০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। হিসাব করলে দেখা যায় পাইকারি পর্যায়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকা দরে।

এদিকে সরকার নির্ধারিত দামে কিনতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন খুচরা পর্যায়ের বিক্রেতারা।

মঙ্গলবার (২০ অক্টোবর) কৃষি বিপণন অধিদপ্তর, হিমাগার মালিক ও আড়তদার সঙ্গে বৈঠক করে পাইকারি পর্যায়ে ৩০ ও ভোক্তা পর্যায়ে ৩৫ টাকা নির্ধারণ করে। এদিকে টিসিবির মাধ্যমে বুধবার (২১ অক্টোবর) থেকে ২৫ টাকা দরে খোলা বাজারে আলু বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি