শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
রোববার থেকে চলবে বিআরটিসি’র ১২ এসি বাস

রোববার থেকে চলবে বিআরটিসি’র ১২ এসি বাস

দর্পণ ডেস্ক : আগামী রোববার থেকে সিলেট-মৌলভীবাজার-হবিগঞ্জ রুটে চলবে নতুন উদ্বোধন হওয়া বিআরটিসি’র ১২ এসি বাস। গতকাল মঙ্গলবার উদ্বোধন হলেও আনুষাঙ্গিক নানা কাজ শেষ করে এবং চলমান পরিবহণ ধর্মঘট শেষে নতুন বাসগুলো সড়কে নামানোর পরিকল্পনা করছেন সংশ্লিষ্টরা।

বিষয়টি নিশ্চিত করেছেন বিআরটিসি সিলেট ডিপোর ব্যবস্থাপক মো. জুলফিকার আলী। তিনি বলেন, বাস সার্ভিস চালু করা আগে আমাদের আনুষাঙ্গিক কিছু কাজ রয়ে গেছে এগুলো শেষ করছি আমরা। এরপর পরিবহণ ধর্মঘটের বিষয়টিও আমার মাথায় রাখতে হবে। কারণ বাসগুলো সব নতুন এবং এসিযুক্ত। সুতরাং বাসগুলোর যাতে কোনো ক্ষতি না হয় সে বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা কাজ করছি। আশা করছি রোববার থেকে বাসগুলো চলাচল শুরু করতে পারবে।

তিনি আরও বলেন, তবে চলমান পরিবহণ ধর্মঘটের সময় আমাদের অন্যান্য রুটের বাসগুলো চলছে। কিছু এলাকায় শ্রমিকরা বাঁধা দিচ্ছেন। তবুও আমরা বাস সার্ভিস চালু রেখেছি।

তিনি আরও বলেন, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল এবং সিলেট-হবিগঞ্জ রুটে প্রতিদিন ৬টি করে মোট ১২টি গাড়ি চলবে। বাসগুলো ছাড়বে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলী থেকে। তবে প্রথম পর্যায়ে এই দুইরুটে ২টি করে মোট ৪টি গাড়ি চলাচল করবে।

জানা যায়, প্রাথমিক অবস্থায় চালু হওয়া সবগুলো বাসই শীতাতপ নিয়ন্ত্রিত। সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া যথাক্রমে ২৩৫ টাকা (শ্রীমঙ্গল) ও ১৮০ টাকা (মৌলভীবাজার) এবং সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা।

তবে শীতের সময় সিলেট-হবিগঞ্জ রুটের এসি বাসের ভাড়া নেওয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত নেওয়ার পরিকল্পনা রয়েছে বিআরটিসি কর্তৃপক্ষের।

প্রসঙ্গত, মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে সচিবালয়ে সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পরিচালক নুর মোহাম্মদ মজুমদার , অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) পরিচালক মো. এহছানে এলাহী, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি