মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
বৃহস্পতিবার থেকে সিলেটে মিলবে না পেট্রোল-গ্যাস

বৃহস্পতিবার থেকে সিলেটে মিলবে না পেট্রোল-গ্যাস

দর্পণ ডেস্ক : ৬ দফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) থেকে ধর্মঘট ডেকেছে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন সিলেট বিভাগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী।

তিনি বলেন, আমরা ৬ টি দাবিতে ধর্মঘট আহ্বান করেছি। দাবিগুলো হলো- জ্বালানি তেল বিপনন কোম্পানি কর্তৃক নিম্নমানের পেট্রোল সরবরাহ বন্ধ করতে এবং পূর্বের ন্যায় সিলেট গ্যাস ফিল্ডের উন্নত মানের পেট্রোল সরবরাহ করতে হবে। জ্বালানি তেলের মান নিয়ন্ত্রণ করার জন্য সিলেটের প্রত্যেক ডিপোতে জ্বালানি তেল টেস্টিং ল্যাব স্থাপন করতে হবে। বিভিন্ন সরকারি সংস্থা কর্তৃক অন্যায় ও উদ্দেশ্যমূলক হয়রানি আচরন বন্ধ করতে হবে। সরকারি অধিদপ্তর কর্তৃক পেট্রোল পাম্পে অভিযান পরিচালনাকালে এসোসিয়শনের প্রতিনিধি ও তেল বিপনন কোম্পানির প্রতিনিধির উপস্থিতি নিশ্চিত করতে হবে। সরকারি অধিদপ্তর কর্তৃক প্রদত্ত লাইসেন্স সমূহ নবায়ন সহজ করতে হবে। দুর্বৃত্তপরায়ন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাকে অবিলম্বে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন থেকে সিলেট গ্যাস ফিল্ডের উৎপাদিত তেল বিক্রি করে আসছিলাম। কিন্তু কয়েকমাস থেকে সিলেটের পাম্পগুলোতে গ্যাস ফিল্ডের তেল না দিয়ে বেসরকারি প্রতিষ্ঠানের তেল দেয়া হচ্ছে। বেসরকারি প্রতিষ্ঠানের তেল খুবই নিম্নমানের ও ভেজাল। যার কারণেই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে আমাদের পাম্পগুলোতে জরিমানা করেছে।

তিনি আরও বলেন, আমাদের দাবি অনেক পুরোনো। পূর্বের ন্যায় সিলেট গ্যাস ফিল্ডের উৎপাদিত তেল আমাদেরকে দিতে হবে। সেই সাথে বেসরকারি প্রতিষ্ঠানের সাথে চুক্তি বাতিল করতে হবে।

প্রসঙ্গত, পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে সিলেটে ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে। মঙ্গলবার ভোর ৬টা থেকে এ পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। চলবে ২৪ ডিসেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত। ধর্মঘটে সিলেট বিভাগের তিন জেলায় বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, কোচ, লেগুনা, ট্যাংকলরি, সিএনজিচালিত অটোরিকশাসহ সব গণপরিবহনের চলাচল বন্ধ থাকার কথা জানানো হয়। তবে অ্যাম্বুলেন্স, বিদেশগামী যাত্রী, ফায়ার সার্ভিস, সংবাদপত্র ও জরুরি ওষুধ সরবরাহের গাড়ি ধর্মঘটের আওতামুক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি