রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
জকিগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যাক্তি নিহত বিয়ানীবাজারে নিজ গৃহে বন্যার পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু কুলাউড়ায় মাছ ধরতে গিয়ে সাপের দংশনে যুবকের মৃত্যু সিলেটের বন্যা পরিস্থিতি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী বিয়ানীবাজারে বন্যা পরিস্থিতির অবনতি,পানিবন্দি ২ লাখ মানুষ পুরো সিলেটে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা,বিদ্যুৎহীন হয়ে পড়েছেন পৌনে ২ লাখ গ্রাহক সিলেটে দিশাহারা বানভাসি মানুষ,উদ্ধারে নামছে সেনাবাহিনী দুই লাখের বেশি মামলা নিষ্পত্তি করেছে গ্রাম আদালত শিক্ষকের গাফিলতির কারনে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হলেন আব্দুর রউফ তালুকদার
বিশ্ব ইজতেমা এবার হচ্ছে না

বিশ্ব ইজতেমা এবার হচ্ছে না

দর্পণ ডেস্ক : করোনার কারণে এবার বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে না। আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানান। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, করোনার কারণে এবার সম্ভবত বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে না।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার খন্দাকার লূৎফর কবির জানান, করোনার কারণে এবার বিশ্ব ইজতেমা হবে না এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ব ইজতেমাকে সামনে রেখেই প্রতি বছর ৫দিন ব্যাপী জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। মহামারি করোনার কারণে প্রতিবছরের ন্যায় এবারও রাজধানী টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে গত ১৮ ডিসেম্বর থেকে জোড় অনুষ্ঠিত হয়েছে।
জোড় ইজতেমা উপলক্ষে গত ১৬ ডিসেম্বর থেকেই বিশ্ব ইজতেমা ময়দানে আসেন ১৯ ডিসেম্বর মোনাজাতের মাধ্যমে জোড় ইজতেমা শেষ হয়েছে। মহামারি করোনার কারণে বিশ্বব্যাপী তাবলিগের কার্যক্রম আগের ন্যায় চালু নেই। তবে সীমিত পরিসরে অঞ্চলভিত্তিক তাবলিগের এ দাওয়াতি কার্যক্রম চালু রয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই তাবলিগের সাথীরা তাদের চিল্লার কার্যক্রম অব্যাহত রেখেছেন।

২০২০ সালের ১০, ১১, ১২ জানুয়ারি প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্ব ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়েছিল। টঙ্গী বিশ্ব ইজতেমার ময়দানের জনৈক জিম্মাদার আজ রাতে জানান, মাদরাসা উলূমি দ্বীনিয়া মালওয়ালী কাকরাইল মসজিদের আহলে শুরার পরামর্শ সভায় বিশ্ব ইজতেমার তারিখ ও কার্যক্রম নির্ধারণ হয়ে থাকে। বর্তমান বৈশ্বিক করোনার দরুণ আহলে শুরা এখনো বিশ্ব ইজতেমার তারিখ ও কার্যক্রমের তারিখ নির্ধারণ করেনি। পরিস্থিতি স্বাভাবিক হলে কাকরাইলের আহলে শুরার পরামর্শ সভায় বিশ্ব ইজতেমার পরবর্তী তারিখ ও কার্যক্রম ঘোষণা করা হবে। জানুয়ারি মাসে বিশ্ব ইজতেমা হবার সম্ভাবনা নেই বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, গত বিশ্ব ইজতেমার পরে কাকরাইল মসজিদের আহলে শুরার বৈঠকে ২০২১ সালের বিশ্ব ইজতেমার তারিখ প্রথম পর্বের তারিখ ৮,৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি নির্ধারণ করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি