মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
বিমানবন্দরে আবারও ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

বিমানবন্দরে আবারও ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

দর্পণ ডেস্ক : ৫ দিনের ব্যবধানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালের সাইটে আবারও আড়াইশো কেজি ওজনের বোমা উদ্ধার করা হয়েছে। এই বোমাটির আকৃতি ও ওজন আগের বোমাটির মতোই এবং দেখতে সিলিন্ডার সদৃশ।

সোমবার (১৩ ডিসেম্বর) সকাল আনুমানিক সাড়ে ৮টার পাইলিংয়ের মাটি খুড়তে গিয়ে ১০ ফুট মাটির নীচ থেকে বোমাটির সন্ধান পায় নির্মাণ শ্রমিকরা। পরে বিমানবন্দর কর্তৃপক্ষকে খবর দেয়ার পর আসে বিমান বাহিনীর বঙ্গবন্ধু বিমান ঘাটির বোম্ব ডিসপোজাল ইউনিট।

বোমাটি প্রাথমিকভাবে নিষ্ক্রিয় করে পুরো ধ্বংস করতে রসুলপুরে বিমানবাহিনীর ফায়ারিং রেঞ্জে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান।

এর আগে গত ৯ ডিসেম্বর একই ধরনের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। পরে ১০ ডিসেম্বর দুপুরে টাঙ্গাইলের রসুলপুরে বিমানবাহিনীর ফায়ারিং রেঞ্জে এ বোমাটি ধ্বংস করা হয়। এ সময় বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হয়। বিমানবাহিনীর সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করে।

বোমাগুলো মুক্তিযুদ্ধের সময়কার বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি