বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
বাহুবলে আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ

বাহুবলে আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ

বাহুবল প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবলের মিরপুরে আদালতের আদেশ অমান্য করে স্থাপনা নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী কতিপয় ব্যক্তি। বিষয়টি নিয়ে দাঙ্গা-হাঙ্গামাসহ অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলার মিরপুর ইউনিয়নের স্বর্ণরেখ গ্রামের হাজী মোঃ আমির আলীর পুত্র মোঃ গোলাম মোস্তফার সাথে একখন্ড ভূমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে একই গ্রামের মৃত আব্দুল গণির পুত্র মোঃ ধন মিয়া গংদের।

বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক হলেও কোন সুরাহা হয়নি। একপর্যায়ে উপায়ন্তর না দেখে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা (দরখাস্ত মামলা নং-৭৭২/২০, বাহুবল) দায়ের করেন গোলাম মোস্তফা।

মামলায় ধন মিয়াসহ তার পুত্র মারুফ আহমেদ (আল আমিন), ইব্রাহীম খলিল ও ফয়সল আহমেদকে আসামী করা হয়। পরে শান্তি-শৃংখলা বজায় রাখাসহ বিরোধীয় ভূমির শ্রেণী পরিবর্তন না করার আদেশ দেন আদালত।উক্ত আদেশানুযায়ী বাহুবল থানা প্রশাসন বাদী ও বিবাদীকে নোটিশ প্রদান করেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে বিরোধীয় ভূমিতে স্থাপনা নির্মাণ শুরু করে আসামীগণ।

খবর পেয়ে গত সোমবার বিকেলে বাহুবল মডেল থানার এস.আই আব্দুল মান্নানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় আসামী পক্ষের লোকজন নির্মান কাজ বন্ধ করবেনা বলে পুলিশকে জানায় এবং বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদারের নির্দেশে নির্মাণ কাজ করছে বলে ও এসআই আব্দুল মান্নান’কে অবহিত করে।

এসআই আব্দুল মান্নান থানা নির্বাহী কর্মকর্তার লিখিত আদেশ দেখতে চাইলে আসামী পক্ষ মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার লিখিত আদেশ নিয়ে আসবে বলে জানায়।এসআই আব্দুল মান্নান তখন উপজেলা নির্বাহী কর্মকর্তার লিখিত আদেশ নিয়ে আসার আগ পর্যন্ত নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

কিন্তু পরের দিন ও আসামীপক্ষ দ্রুত গতিতে নির্মান কাজ চালাতে থাকে। সন্ধ্যায় এসআই আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করে জানা যায় আসামীপক্ষ থানা নির্বাহী কর্মকর্তার কোন লিখিত আদেশ আনতে পারেনাই।

মামলার বাদী গোলাম মোস্তফা অভিযোগ করে জানান, আদালত ও পুলিশ প্রশাসনের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ অব্যাহত রাখাসহ মন্ত্রী-এমপি’র নাম ভাঙ্গিয়ে দম্ভোক্তি করে ভয়-ভীতি প্রদর্শন করছে প্রতিপক্ষের লোকজন। এ বিষয়ে তিনি প্রশাসনের কাছে ন্যায় বিচার কামনা করছেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি