বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
নবীগঞ্জে হত্যা মামলার আসামির যাবজ্জীবন ; খালাস ৬০ জন

নবীগঞ্জে হত্যা মামলার আসামির যাবজ্জীবন ; খালাস ৬০ জন

নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার জগলু মিয়া হত্যাকাণ্ডের ২৬ বছর পর মামলার রায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৫ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। তবে এ ঘটনায় মামলার বাকি ৬০ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত তফুর মিয়া (৫৫) নবীগঞ্জ উপজেলার বোরহানপুর গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

জানা যায়- ১৯৯৫ সালের ১৫ জানুয়ারি নির্বাহনী সহিংসতাকে কেন্দ্র করে ইনাতগঞ্জ ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী তফুর মিয়া ও খলিলুর রহমানের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে খলিলুর রহমানের পক্ষে তার ভাতিজা জগলু মিয়া নিহত হন। ঘটনার পরদিন নিহতের চাচা খলিলুর রহমান বাদি হয়ে ৬১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ তদন্ত শেষ সিলেট সিআইডির তৎকালীন এএসপি সাইফুল ইসলাম ৬১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটির দীর্ঘ শুনানী শেষে বিচারক আজ এই রায় দেন।

মামলায় বাদি পক্ষের আইনজীবি ছিলেন- হবিগঞ্জের অতিরিক্ত পিপি সালেহ উদ্দিন আহমেদ এবং আসামী পক্ষের আইনজীবি ছিলেন- রুকমান জামান চৌধুরী।

রায় প্রদানকালে সকল আসামিই আদালতে উপস্থিত ছিলেন। পরে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি তফুর মিয়াকে কারাগারে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে বাদি পক্ষের আইনজীবি হবিগঞ্জের অতিরিক্ত পিপি সালেহ উদ্দিন আহমেদ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন- একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া ঘটনার সাথে জড়িত অনেকেই ইতোমধ্যে মারা গেছেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি