মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
টাঙ্গাইলে কারচুপির নির্বাচন বাতিলের দাবিতে ভাসানীকন্যার অবস্থান কর্মসূচি পালন

টাঙ্গাইলে কারচুপির নির্বাচন বাতিলের দাবিতে ভাসানীকন্যার অবস্থান কর্মসূচি পালন

দর্পণ ডেস্ক : টাঙ্গাইলে পৌরসভা নির্বাচনে ভোট জালিয়াতি ও কারচুপির অভিযোগ এনে নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর কন্যা মাহমুদা খানম ভাসানী। রোববার রাতে কনকনে শীত উপেক্ষা করে শহরের প্রাণকেন্দ্র নিরালা মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এই অবস্থান কর্মসূচি পালন করেন তিনি। এ সময় তার সাথে ছিলেন তার ছেলে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মাহমুদুল হক সানু।

শনিবার টাঙ্গাইল পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নাতী মাহমুদুল হক সানু। নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির মাধ্যমে তাকে হারিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ আনেন তিনি। কারচুপির এই নির্বাচন বাতিলের দাবিতে রোববার রাত সাড়ে সাতটায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অবস্থান কর্মসূচি শুরু করেন ভাসানীকন্যা মাহমুদা খানম ভাসানী। এ সময় মাহমুদুল হক সানুও তার মায়ের সাথে অবস্থান কর্মসূচিতে যোগ দেন। তীব্র শীত উপেক্ষা করে তারা সেখানে রাত সাড়ে আটটা পর্যন্ত অবস্থান করেন। এক ঘন্টা অবস্থানের পর তারা বাসায় চলে যান।

মাহমুদুল হক সানু নয়া দিগন্তকে বলেন, নির্বাচনে কারচুপির লিখিত অভিযোগ নিয়ে টাঙ্গাইল নির্বাচন অফিসে গিয়েছিলাম। কিন্তু কেউ কোন গুরুত্ব দেয়নি। আমাকে নির্বাচনের ফলাফল সীটও দেয়া হয়নি। এই প্রহসনের নির্বাচন বাতিল করে পুননির্বাচনের দাবিতে আমরা প্রাথমিকভাবে এই অবস্থান কর্মসূচি পালন করেছি। সোমবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করব। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

উল্লেখ্য, বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শনিবার টাঙ্গাইলের পাঁচটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভাগুলো হলো- টাঙ্গাইল সদর, ভূঞাপুর, মির্জাপুর, মধুপুর ও সখিপুর। সবকটিতেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা মেয়র নির্বাচিত হন। টাঙ্গাইল পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন এসএম সিরাজুল হক আলমগীর। তিনি পেয়েছেন ৫৯ হাজার ৯৬৭ ভোট। অন্যদিকে ১৯ হাজার ৬৬০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি