শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১২:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
শ্রীমঙ্গলে চা বাগানের টিলা ধসে ৪ নারী শ্রমিকের মৃত্যু বিশ্বনাথ থানা পুলিশ কর্তৃক মোবাইল কোট পরিচালনা করে এক মাদক বিক্রেতার জেল জরিমানা বিয়ানীবাজারে ঝুলন্ত শিশুর ৪ দিন পর ঝুলন্ত কিশোরের লাশ উদ্ধার শিশু ইমনের মৃত্যু নিয়ে ধূম্রজাল তৈরি ; হত্যা না আত্মহত্যা জানতে চায় স্বজন জকিগঞ্জে গুলিবিদ্ধ হয়ে এক বিজিবি সদস্য নিহত সড়ক দুর্ঘটনায় জালালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেন নিহত দুবাগের শিশু ইমনের ঝুলন্ত লাশ মুড়িয়ায় পাওয়া গেছে কুলাঙ্গার ওয়াহিদকে গ্রেফতার করেছে জকিগঞ্জ থানা পুলিশ সিএনজি থেকে লাফ মেরে মৃত্যু বরণকারী স্কুল শিক্ষিকার মৃত্যুর রহস্য উদঘাটন হয়নি বিয়ানীবাজারের মাথিউরায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার
করোনাতেই মারা গেলেন আলোচিত টম মুর

করোনাতেই মারা গেলেন আলোচিত টম মুর

দর্পণ ডেস্ক : ব্রিটেনে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে বহুল আলোচিত শতবর্ষী ক্যাপ্টেন টম মুর মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য ভগ্ন শরীরেও হাঁটাহাঁটি করে প্রচুর অর্থ সংগ্রহ করেছিলেন তিনি। সাবেক এই সেনা কর্মকর্তা ক্যাপ্টেন টম মুর মারা গেছেন করোনাভাইরাসেই।

ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য ব্যবস্থা এনএইচএসের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ২০২০ সালের এপ্রিলে মি. মুর তার শততম জন্মদিন উপলক্ষে প্রতিদিন তার বাড়ির বাগানে ১০০ পাক করে হাঁটতেন।

বৃদ্ধ বয়সেও এরকম অভিনব উপায়ে অর্থ সংগ্রহে উদ্যোগী হওয়ায় শুধু ব্রিটেনে নয় সারা বিশ্বের চোখেই তিনি একজন নায়কে পরিণত হন।

এভাবে তিনি প্রায় সাড়ে তিন কোটি পাউন্ড সংগ্রহ করেছিলেন।

এর পর রানী এলিজাবেথ এবছরের জুলাই মাসে তাকে নাইট উপাধিতে ভূষিত করেন।

শ্বাসকষ্ট দেখা দিলে রোববার তাকে বেডফোর্ডের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার মেয়ে জানিয়েছেন, গত কয়েক সপ্তাহ তাকে নিউমোনিয়ার চিকিৎসা দেয়া হচ্ছিল।

গত সপ্তাহে তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

ক্যাপ্টেন স্যার টম মুর দ্বিতীয় বিশ্বযুদ্ধের শুরুর দিকে ব্রিটিশ সেনাবাহিনীতে যোগ দেন। পরে তিনি ভারত ও মিয়ানমারে যুদ্ধ করেছেন।

সূত্র : বিবিসি

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি