রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
শিরোনাম :
জকিগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যাক্তি নিহত বিয়ানীবাজারে নিজ গৃহে বন্যার পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু কুলাউড়ায় মাছ ধরতে গিয়ে সাপের দংশনে যুবকের মৃত্যু সিলেটের বন্যা পরিস্থিতি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী বিয়ানীবাজারে বন্যা পরিস্থিতির অবনতি,পানিবন্দি ২ লাখ মানুষ পুরো সিলেটে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা,বিদ্যুৎহীন হয়ে পড়েছেন পৌনে ২ লাখ গ্রাহক সিলেটে দিশাহারা বানভাসি মানুষ,উদ্ধারে নামছে সেনাবাহিনী দুই লাখের বেশি মামলা নিষ্পত্তি করেছে গ্রাম আদালত শিক্ষকের গাফিলতির কারনে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হলেন আব্দুর রউফ তালুকদার
“আপাতত এটাই শেষ লেখা” – তারানা হালিম

“আপাতত এটাই শেষ লেখা” – তারানা হালিম

বড় কষ্ট পেয়ে যে–, আপতত এটাই শেষ লেখা।
———————————————————–
আজকাল খবরের কাগজ রাখি-যদি দরকার হয় কোন তথ্যের জন্য কেবল সে কারণে ,তবে পড়ি খুব কম। আমি আবেগপ্রবণ।এটা আমার দোষ। আমি তা জানি। কিন্তু অচেনা মৃত মানুষগুলো -তা হোক সড়ক বা নৌ দূর্ঘটনায়,বা করোনায় আক্রান্ত হয়ে মরে যাওয়া —ওরা আমার কেউ না এমনটি আমি ভাবতে পারি না। অনেকবার আল্লাহর কাছে চেয়েছি— আমাকে একটু অন্যরকম করে দাও। অন্যের কষ্টে কষ্ট পেলে অনেক কষ্ট হয়। আল্লাহ কেন যেন আমার দোয়া কবুল করেন। আমি তার অনেক প্রমাণ পেয়েছি। কিন্তু আমার আবেগশূণ্য হবার দোয়াটা কবুল হলো না। এত মৃত মানুষের পাশে সন্তানের আহাজারি,বাঁচাবার চেষটায় ব্যর্থ চিকিৎসক -এর অসহায় লাশের পাশে অসহায় বসে থাকার দৃশ্য আমাকে কষ্ট দেয়। ভীষণ কষ্ট। কল ও ইন্টারনেট এর রেট কমানো হচ্ছে প্রায় নিশ্চিত হয়ে খবরটি দিয়েছিলাম। আইনজীবী বলে কোন কিছু নিজ চোখে না দেখলে “যদি হয়”-লেখাটি যুক্তিযুক্ত ,তাই প্রায় নিশ্চিত হয়েও “যদি” শব্দটি ব্যবহার করেছিলাম.. নয়তো আপনাদের কাছে মিথ্যাবাদী হয়ে থাকতাম। তবে আমি আজ প্রতিজ্ঞা করে বলছি-“ করোনা পরীক্ষার ফি বৃদ্ধির সিদ্ধান্ত “ -পরিবর্তন করে,বা বিনামূল্যে তা করার ব্যবস্হা না করা হলে আমি আমার এই পেইজে আপাতত আর কোনদিন কিছু লিখবো না। এ ছাড়া আমার চাওয়ার গুরুত্ব বোঝাবার আমার আর কোন ক্ষমতা বা উপায় নেই ( ফি বৃদ্ধি করলে বহু মানুষ অর্থের জন্য টেস্ট করাবে না। infection tracing, isolation করা যাবে না তাদের,এতে infection rate বাডবে)। জানি পদে না থাকলে শোনার কেউ থাকে না। তবে নিজের বিবেকের কাছে আমি দায়ী থাকবো না বলে আমার কর্তব্য আমি পালন করে গেলাম। খোদাহাফেজ। চাওয়াটা পূরণ হলে আবার লিখব। নয়তো এটিই আপাতত শেষ লেখা।

এ্যাড.তারানা হালিম।
সভাপতি- বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।

কারিগরি সহায়তায়ঃ-ওরাকল আইটি